অনলাইনে স্বাস্থ্য সেবা প্রদান করার নির্ভরযোগ্য একটি প্রতিষ্ঠান।

৫টি ব্যায়াম দ্বারা আপনার নতুন ফিটনেস রুটিন শুরু করুন

0

আপনি একটি নতুন ফিটনেস রুটিন গ্রহন করার সিদ্ধান্ত নিয়েছেন সেটা আপনার জন্য ভাল, আপনাকে সিদ্ধান্ত নিতে হবে যে আপনি সেটা কীভাবে যেতে চান। আপনি যদি আপনার ফিটনেস রুটিনে একটি সূচনা খুঁজেন যা আপনাকে বিব্রত করবে না, এখানে আপনার খুব পছন্দসই ৫ টি  ফিটনেস রুটিন হতে পারেঃ-

হাঁটাঃ  আপনাকে দৌঁড়াতে হবে না! সপ্তাহের বেশিরভাগ দিন অন্তত ৩০ মিনিটের জন্য দ্রুত গতিতে হাঁটার চেষ্টা করুন।  প্রায় প্রতিদিন হাঁটার সাথে সাথে, আপনি আপনার ধৈর্য্য ও আপনার সামগ্রিক ক্যালোরি বার্ন বাড়িয়ে তুলতে পারেন।

উপুড় হওয়াঃ আমাদের অনেকের জন্য, আমাদের বুকের পেশী দিনের বেশিরভাগ সময়ই একটি শক্ত অবস্থানে থাকে। তাই আমাদের বুকের পেশী প্রসারিত করার উপর মনোযোগ দেওয়া গুরুত্বপূর্ণ। এজন্য উপুড় হয়ে ব্যায়াম করতে হবে ।

স্কোয়াডসঃ  স্কোয়াডস একটি কার্যকরী ব্যায়াম, যার মানে আমরা প্রায়ই আমাদের দৈনন্দিন জীবনে এই ব্যায়াম করতে পারি। আমরা আমাদের পেশীগুলিকে শক্তিশালী রাখার জন্য আমরা সময়মত এই ব্যায়ামটি নিরাপদভাবে সম্পাদন করতে পারি।

তক্তা বা মেঝের উপর ব্যায়ামঃ  তক্তা বা মেঝের উপর ব্যায়াম সাধারণত একটি মূল ব্যায়াম হিসাবে গণ্য করা হয়। যা পেশী শক্তিশালী করার পাশাপাশি হার্টকে সুস্থ রাখে ।

কাঁধের ব্যায়ামঃ কাঁধের ব্যায়াম আপনার কাঁধের পেশীকে শক্তিশালী করে। কাঁধ একটি ছোট পেশী গ্রুপ, যেহেতু তারা প্রশিক্ষণের খুব ভাল সাড়া দেয় এবং আপনি খুব দ্রুত শারীরিক পরিবর্তন লক্ষ্য করতে সক্ষম হবেন।

 

উপরোক্ত ব্যায়ামগুলো নিয়মিত করলে আপনার শরীর সুস্থ থাকার পাশাপাশি আপনি নিরোগ ও থাকতে পারবেন।

Leave A Reply

Your email address will not be published.